OK news

সবার আগে সর্ব শেষ সংবাদ জানতে ভিজিট করুন OK news । আমরা সর্বদা আপনার সেবয় নিয়োজিত। সব সময় চাই সঠিক ইনফরমেশন দিতে তাই ভালো কিছু পেতে আমাদের সাথে থাকুন।

Monday, May 27, 2019

স্বাস্থ্য ভালো রাখার কয়েকটি সহজ টিপস জেনে নিন

স্বাস্থ্য ভালো রাখার কয়েকটি  সহজ টিপস জেনে নিন

স্বাস্থ্য সকল সুখের মুল আর সেই স্বাস্থ্য যদি ভালো না থাকে তা হলে আপনি কি সুখে থাকবেন।আমাদের শরিল যদি ভালো না থাকে তা হলে কোন কিছুই ভালো লাগে না।যার শরিল খারাপ থাকে সে বুঝে খারাপ থাকার যন্তনা ।তাই আমাদের সবার উচিদ রুটিন মেনে চলা এই যেমন ঠিক সময় খাওয়া ঠিক সময় ঘুমানো সব সময় পরিস্কার পরিচ্ছন থাকা।এতে করে আপনারা আমাকে বলতে পারেন যে রুটিন মেনে চললে কি অসুস্থ হবো না । তা হলে আমি বলবো না যে অসুস্থ হবেন না। রোগ দেওয়ার মালিক আল্লাহ তালা তিনি আবার আপনার রোগ সারিয়ে দিবেন কিন্তু এটা বলবো যে আপনারা যদি রুটিন মেনে চলেন তবে আনেক আসুখ থেকে বাচতে পারবেন এবং শরিল সুস্থ্য থাকবে।আসুন যেনে নেয়া যাক স্বাস্থ্য ভালো রাখার কয়েটি সহজ টিপস।

যখন আপনি খেতে বসবেন কখনো এক বারে বেশি খাবেন না।আল্প করে খান তবে একটু পর পর।প্রতিদিন প্রচুর পরিমানে পানি পান করুন।
অফিসে সবসময়ে ঘরের তৈরি খাবার খান।আর যারা বাসা থেকে খাবার নিয়ে যেতে পারেন না। তারা চেষ্টা করুন মশলা জাতিয় খাবার কম খেতে।
কাজের মাঝে অবশ্যই টি ব্রেক নিন।কারন এক টানা কাজ করলে কিছুটা হলেও শরীরে চাপ পরে।আফিসে বা যে কোনো জায়গায়  লিফট ব্যাবহারের না করে সিড়ি ব্যাবহার করুন।এতে আপনার শরিলে ব্যাম হবে।
সব সময় রান্না কারার ক্ষেত্রে লবন কম ব্যাবহার করুন।প্রতিদিন নিদিষ্ঠ সময়ে ঘুমান আবার সকাল সকাল উঠুন। সকালে যদি আপনি তারা তারি ঘুম থেকে উঠেন তা হলে আপনার সব প্রয়োজনী ও  সব কাজ সকালে সেরে ফেলতে পারেন।সকাল সকাল ঘুম থেকে উঠা স্বাস্থের জন্য ভালো।
সলিড ফ্যাট খাবার কম খান যেমন :- ফাস্টফুড,ঘি,মাখন,চিজ ইত্যাদি খাবার থেকে নিজেকে দুরে রাখুন।প্রতিদিন খাবার মেনুতে সবজি ও মাছ বাখুন এবং ফল খেতে ভুলবেন না।
প্রতিদিন ব্যাম করুন বাইরে সম্বব না হলে বাসায় বসে পনের থেকে বিশ মিনিট ব্যাম করুন।তা হলে আপনার ওজন নিয়ন্তনে থাকবে ।
আপনাদের কোনো মতামত থাকলে কমেন্ট করে জানাবেন।
ধন্যবাদ 

2 comments:

md jahirul islam