OK news

সবার আগে সর্ব শেষ সংবাদ জানতে ভিজিট করুন OK news । আমরা সর্বদা আপনার সেবয় নিয়োজিত। সব সময় চাই সঠিক ইনফরমেশন দিতে তাই ভালো কিছু পেতে আমাদের সাথে থাকুন।

Wednesday, January 23, 2019

মার্ক জুকারের জীবনী

মার্ক জুকারের জীবনী
মার্ক জুকারের 

হাই বন্দুরা কেমন আছেন । আশাকরি ভালো আছেন ।আজ আমি আপনাদের মার্ক জুকারের জীবনী সর্ম্পকে বলবো


মার্ক জুকারবার্গের জীবনী


ইন্টানেটের সামাজিক যোগাযোগের মাধ্যমে ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।পুরো নাম মার্ক জুকারবার্গ।তার বয়#স তেমন নয়।জন্ম ১৯৯৪ সালে ১৪ মে মাসে।২০১৩ সালের শেষে এসে তার বয়স মাএ ২৯ বছর।জন্মেছিলেন আমেরিকার বা মার্কিন যুক্তরাষ্টে।বর্তমান বিশ্বে বহুলভাবে পরিচিতদের মাঝে তার নামটি অন্যতম।
শৈশব ও শিক্ষা জীবন
মার্ক জুকারবার্গ আমেরিকার নিউ ইয়ার্ক শহরে জন্মগ্রহন করেছেন এবং শেশব অতিবাহিত করেছেন।তিনি চার ভাই ওবোনেদের মাঝে সবার বড়।তাঁর বাবা এডওয়ার্ড জুকারবার্গ একজন ডেন্টিস্ট এবং মা কারেন একজন সাইকোলজিস্ট।তিনি মাধ্যমিক শ্রেনীতে পড়ার সময় সফটওয়্যার লেখা শুরু করেন।১৯৯৮ সাল থেকে ১০০০ পর্যন্ত আরদস্লেয় উচ্চমাধ্যমিক বিদ্যালয়অধ্যায়ন করে।২০০২ সালে পিল্লিস্প এক্রেটার একাডেমি থেকে পাস করে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় ভর্তি হয়।২০০৪ সালে এই বিশ্ববিদ্যালয় এক হল থেকে ফেইসবুকের স্ৃচনা করেন জুকারবার্গ।
ব্যবসা জীবন মার্ক জাকারবার্গ ,হার্ভার্ড এ তার ২ য় বর্ষ চলাকালীন সময়ে,অক্টবার ২৮-২০০৩ এ ্তৈরী করেন ফেসবুকের পূর্বসূরি সাইট ফেসম্যাস।এতে তিনি হার্ভার্ডের ৯ টি হাউস এর শিক্ষর্থীদের ছবি ব্যাবহার করেন।তিনি দুইটি করে ছবি পাশাপাশি দেখান এবং হার্ভর্ডের সব শিক্ষারথিদের ভোট দিতে বলেন।কোন ছবিটি হট আর কোন ছবিটি হট নয়।এজন্য মার্ক জুকারবার্গ হার্ভার্ডের সংরক্ষিত তথ্য  কেন্দে অনুপ্রবেশ বা হ্যাক করেন।ফেসম্যাস সাইট এ মাএ ৪ যন্টায় ৪৫০ ভিজিটর ২২০০০ ছবিতে অন লাইক এর মাধ্যামে ভোট দেয়।২০০৪২০০৫ সাল পর্যন্ত ফেসবুক শুরু মাত্র আমেরিকায় বসবাস করা নাগরিক ব্যাবহার করতে পারতো।২০০০৫ সাল থেকে সারাবিশ্ব জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।যার ফলাফল বর্তানে নয় মিলিয়ন এর বেশি ব্যবহার কারি।

বিবাহ জীবন
১৯ মে ২০১২ সালে মার্ক জুকারবার্গ প্রিসিলা চ্যান কে বিয়ে করেন।

No comments:

Post a Comment

md jahirul islam