OK news

সবার আগে সর্ব শেষ সংবাদ জানতে ভিজিট করুন OK news । আমরা সর্বদা আপনার সেবয় নিয়োজিত। সব সময় চাই সঠিক ইনফরমেশন দিতে তাই ভালো কিছু পেতে আমাদের সাথে থাকুন।

Sunday, June 2, 2019

চারটি মজার চা বানানোর রেসিপি।4 Tea Recipes


লাল চা বা ভেষজ চা পান করার উপকারিতা
চা আমরা প্রতিদিন খেয়ে থাকি ।সকালে বেলা গুম থেকে উঠে এক কাপ চা না খেল পুুরো দিনটা মাটি হয়ে যায়।আবার কিছু মানুষ আছে যারা কাজে ফাকে এক কাপ চা না খেলে কাজে মন বসে না।আমার মতে সাকালে এক কাপ চা খেলে সারা দিলে কাজের এর্নাজি এনে দিবে।সারা দিনে অন্তত  এক কাপ ভেষজ চা বা হারবাল টি পান করা উচিত ।চা প্রায় আমাদের সকলের অত্যান্ত পছন্দের পানি।সকালে গুম থেকে উঠে খবরের কাগজের সাথে এ কাপ চা না হলে যেন দিনের শুরু হয় না।কিন্তু জানেন কি এক কাপ চায়ের চুমুক আপনার স্বাস্থ্যের জন্য কাতটা উপকারি ।আজ সেই সমস্ত কয়েকটি হারবাল চা নিয়ে আলেচনা করবে।যে গুলো আপনার স্বাস্থ্যের এবং ত্বক দুটোই ভালো থাকবে।আসুন জেনে নেয়া যাক চা জান করার উপকারিতা
এলাচ চা
একটি পাত্রে পানি নিয়ে তাতে চার ৪ টি এলাচ ভালো ভাবে ফুটিয়ে নিন। তারপর সামান্য চাপাতা দিন ।এরপর একে একে পরিমান মতো দুধ ও চিনি মিশিয়ে ভালো করে ফুটিয়ে একটি কাপে ছেকে নিন।ব্যাস তৈরি হযে গেল আটনার এলাচ চা।এলাচ ক্যানসার প্রতিরোদে সাহায়্য করে এবং অ্যান্টি-ব্যাকটেরিয়াল ও বটে।আমরা সবাই জানি অ্যান্টি-ব্যাকটেরিয়া আমাদের শরীলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়।যার জন্য আমাদের শরীলে রোগ  জীবানু বাসা বাদতে পারে না।
পুদিনা চা
সেরা হারবাল চায়ের মধ্যে  একটা হলো পুদিনা পাতার চা । গরম কালে শরীলকে ঠান্ডা রাখতে খুব উপকারি।পুদিনা পাতায় রয়েছে অ্যান্টি অক্রিডেন্ট এবং ফাইটোনিউট্রিয়েন্টস ,যা পেটের যে কোন ও সমস্যা সমাধান করতে পারে খুব দ্রুতো।তাজা পুদিনা পাতার চা দিনে যে কোনো সময়েই আপনাকে চাঙ্গা করে দেওয়ার জন্য যথেষ্ট।গরমে এই চা খাওয়া খুবি উপকারি।একটি পাত্রে পানি ফুটিয়ে নিিআর একটি কাপে কিছু পুদিনা পাতা কুচি করে রাখুন।তার পর পুদিনা পাতা কেটে যে কাপে রেখেছেন তার বিতর ডেলে দিন।কিছু সময় অপেক্ষা করুন ব্যাস হয়ে গেলো আপনার পুদিনা পাতার চা।আপনি চাইলে এর সাথে মধু মিশিয়ে বা চিনি দিয়ে খেতে পারেন।
ক্যামমাইল চা
স্বাস্থ্যের সুরক্ষায় ক্যামমাইল চায়ের জুরি মেলা ভার।হজমের সমস্যা থাকলে তা দ্রুত নিরাময় করতে সাহায্য করে।এই চা বানানোর জন্য প্রথমে ভালো করে পানি গরম করে নিতে হবে।তার পর ঐ ফুটন্ত পানিতে পেষ্ট করা কয়েক টুকরো আপেল দিয়ে দিতে হবে।এর পর তার মধ্য কিছু শুকনো ক্যামমাইল ফুল দিয়ে  চামচ দিয়ে কিছু সময় মিশ্রনটিকে সুন্দর করে নেরে নিন।তার পর একটা কাপে ছেকে নিন ব্যাস হয়ে গেল আপনান মজাদার ক্যামমাইল চা এব সাথে আপনি ইচ্ছা করলে চিনি মিশিয়ে খেতে পারেন।
লাল চা খাওয়ার উপকারিতা
সকালে গুম থেকে উঠে এক কাপ চা না খেলে যেন সকাটা ভালো যায় না।তবে শুধু সকালে কেন দিনে যে কোনো সময় কয়েক বার চা খায় এমন মাষ্টারা আছে।বিকালে আড্ডায় চা না হলে হয় না।দুধ চা আমাদের কিছুটা ক্ষতি করে কিন্তু লাল খাওয়া চা স্বাস্থ্যের জন্য ভালো বলে চিকিৎসকরেরা।

No comments:

Post a Comment

md jahirul islam