OK news

সবার আগে সর্ব শেষ সংবাদ জানতে ভিজিট করুন OK news । আমরা সর্বদা আপনার সেবয় নিয়োজিত। সব সময় চাই সঠিক ইনফরমেশন দিতে তাই ভালো কিছু পেতে আমাদের সাথে থাকুন।

Sunday, November 24, 2019

সস্তা 5 জি ফোন কখন আপনার জন্য প্রস্তুত হবে? উত্তরটি জটিল

When will cheap 5G phones be ready for you? The answer is complicated

5 জি হ'ল ফোনের জন্য অবশ্যই আবশ্যক বৈশিষ্ট্য, তবে আজ অতিবেগন নেটওয়ার্কগুলির সাথে সংযোগ স্থাপনের ক্ষমতা এমন এক প্রিমিয়াম বৈশিষ্ট্য যা কোনও ফোনের দামকে শত শত করে বাড়িয়ে তোলে। সবার জন্য সাশ্রয়ী মূল্যের 5 জি ফোন এখনও কয়েক বছর দূরে।
এটি কারণ 5 জি ফোন এবং ওয়্যারলেস নেটওয়ার্কগুলি বিলিয়ন বিলিয়ন ব্যয় করে এবং সেই মূল্য আপনার কাছে কমে যায়। কয়েকটি মুষ্টিমেয় 5 জি ফোন রয়েছে যার দাম 1000 ডলারেরও কম, তবে তারা দামের জন্য বৈশিষ্ট্যগুলি বাণিজ্য করে এবং অনেকগুলি ব্যাপকভাবে বিক্রি করে না। উদাহরণস্বরূপ, শাওমি এমআই 9 প্রো দেখুন। 520 ডলারে, এটি সস্তা 5 জি ফোনগুলির জন্য একটি প্রাথমিক নীলনকশা সেট করে, তবে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে বিক্রি করবে না।
গ্যালাক্সি নোট 10 প্লাস 5 জি এর মতো ফোনের জন্য আকাশ ছোঁয়া দামের সাথে মার্কিন যুক্তরাষ্ট্রে 840 ডলার পাওয়া যায় এমন সুলভ 5 জি হ্যান্ডসেটের সাথে তুলনা করুন। স্যামসুর গ্যালাক্সি ভাঁজ 5 জি এর দাম $ 2,000 ডলারেরও বেশি। (নতুন $ 1,500 মটোরোলা রেজারটি কেবলমাত্র 4G- এর জন্য))
এই জাতীয় প্রিমিয়ামে 5 জি সহ, প্রতিটি স্তরে সুবিধাগুলি বিস্তৃত হতে কয়েক বছর সময় লাগবে। তবে মনোযোগ দিন: 5 টি ফোন কম শকিং দামের ট্যাগগুলি সামগ্রিক পরিকল্পনার অংশ।
আমরা দেখতে পাচ্ছি 5 জি ডিভাইসগুলি বেশ মূলধারার হয়ে উঠছে, "কোয়ালকমের 4G এবং 5G চিপ ব্যবসায়ের সিনিয়র সহ-সভাপতি এবং জেনারেল ম্যানেজার দুর্গা মল্লাদি বলেছেন, যা 5 জি ফোন তৈরির ব্যয়ে ভূমিকা রাখে।" আমরা দামের পথটি দেখতে পাচ্ছি সঠিক দিক। "
উচ্চ মূল্য এমন প্রযুক্তির পক্ষে হোঁচট খাচ্ছে যা বিশাল সুবিধা দেয়। 5 জি ডেটা ট্রান্সফার স্পিডকে আজকের তুলনায় 10 থেকে 100 গুণ বেশি দ্রুত প্রস্তুত করতে প্রস্তুত, প্রায় কোনও সংযোগের ব্যবধান নেই। 5 জি আমাদের ফোনে যে ধরণের জিনিসগুলি আমরা করতে সক্ষম হব তার মধ্যে একটি লাফিয়ে এগিয়ে প্রতিনিধিত্ব করে, অতি-উচ্চ ভিডিও রেজোলিউশন থেকে রিয়েল-টাইম 3 ডি গেমিং পর্যন্ত, যার কারণেই ফোন-নির্মাতারা এটি তৈরি করতে কঠোর চাপ দিচ্ছে। (5 জি আসলে আপনার জীবনকে প্রভাবিত করতে শুরু করবে এমন এখানে))
সস্তা 5 জি ফোন আসছে, তবে ফোনগুলিকে এখনই ভাল বাজেটের মতো সস্তা এবং মিডরেঞ্জ 4 জি হ্যান্ডসেট হিসাবে তুলনামূলক কারণগুলির সংমিশ্রণ লাগবে।
5G আপনার পক্ষে করতে পারে এমন সমস্ত কিছু এখানে
আরও বেশি ক্যারিয়ার নিয়ে কাজ করা সস্তা চিপস
5 জি ফোনের এত বেশি দাম পড়ার একটি কারণ হ'ল চিপসের দামও বেশি। ক্যারিয়ার নেটওয়ার্কের সাথে কথা বলতে পারে এমন 5 জি-রেডি চিপ ব্যতীত আপনার ফোন কখনই সেই বাজ গতিতে পৌঁছতে পারে না।
এই মুহুর্তে, এই 5 জি চিপগুলি প্রতিটি বাহকের নির্দিষ্ট ওয়্যারলেস স্পেকট্রামে টেলর-তৈরি। সুতরাং আপনি এটি অ্যান্ড টিটির জন্য গ্যালাক্সি এস 10 5 জি কিনেও 5G ডেটা অগত্যা টি-মোবাইল, ভেরিজন বা স্প্রিন্টে কাজ করবে না। প্রতিটি কেরিয়ারে কমপক্ষে 5 জি ফোন তৈরি করার জন্য বিকাশ, পরীক্ষা এবং মোতায়েনের জন্য অতিরিক্ত সময় এবং ব্যয় প্রয়োজন।
আরেকটি বলি হ'ল বেশিরভাগ চিপগুলি এখনও ইন্টিগ্রেটেড হয় না - ডিভাইসের অভ্যন্তরে মডেম যা নেটওয়ার্কের সাথে প্রকৃত সংযোগ তৈরি করে তা অন্য সমস্ত কিছুর থেকে পৃথক চিপে থাকে। একটি পৃথক মডেমের অর্থ ফোন প্রস্তুতকারীদের কিনতে হবে এমন আরও একটি উপাদান।
মডেম পৃথক করা ফোনের গহ্বরের অভ্যন্তরে আরও স্থান নেয়, যার অর্থ ব্যাটারির জন্য কম জায়গা। এজন্য আপনি ব্যাটারি-ক্ষুধার্ত 5 জি ব্যবহার করার সময় পাওয়ার রিজার্ভকে যথাসম্ভব পরিপূর্ণ রাখার জন্য, বৃহত ফোনে এই ডুয়াল 5 জি-চিপ সংমিশ্রণটি দেখতে পান।
পরিবর্তন চলছে
পৃথক 5 জি চিপসেট এবং মডেম দীর্ঘ সময়ের জন্য আদর্শ নাও হতে পারে। কোয়ালকম দু'জনকে একক ইউনিটে সংহত করার পথে কাজ করছে। বিশ্বের বৃহত্তম মোবাইল চিপ নির্মাতাও শেষ পর্যন্ত একাধিক ক্যারিয়ার ব্যান্ডগুলিতে 5 জি উপলব্ধ করার পরিকল্পনা করেছে। এই দুটি পরিবর্তনই 5 জি ফোন তৈরি করতে যা লাগে তা সরল করে দেবে, যার ফলস্বরূপ এগুলি তাদের তৈরি এবং বজায় রাখার জন্য আরও সস্তা করে তুলতে হবে।
প্রতিযোগিতা দাম কমাতেও সহায়তা করবে, বিশেষত যদি মিডিয়াটেকের মতো প্লেয়াররা, প্রসেসর এবং মডেমগুলিতে কোয়ালিকমের আন্ডার কাটিংয়ের জন্য পরিচিত, বিদেশে 5 জি মিডরেঞ্জ চিপসেট বাজারকে লক্ষ্য করতে পারে। কোয়ালকম নিজেও সস্তা ফোনের জন্য একটি মিডরেঞ্জ 5 জি প্রসেসর তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ।
স্যামসুং এবং হুয়াওয়ে হ'ল অন্যান্য চিপসেট প্রতিদ্বন্দ্বী যা ঘরে ঘরে প্রসেসর তৈরি করে। 5 জি নেটওয়ার্কিং সরঞ্জামগুলির একটি ভারী হিটার হিসাবে হুয়াওয়ের সুবিধা রয়েছে যখন সস্তার 5 জি চিপস উত্পাদন করা যায়, বিশেষত বিশ্বের বৃহত্তম বাজার চীন এর জন্য।
চলমান প্রশ্নটি অবশ্যই যখন আমরা এই সস্তা 5 জি ফোনগুলি উত্থিত দেখতে শুরু করি।
"5 জি মডেমগুলি মূল মোবাইল প্রসেসরের সাথে সংহত হতে শুরু করে, যা কোয়ালকমের মতো বিক্রেতারা 2020 সালে করবে বলে আশা করা হচ্ছে, তারপরে এটি কম দামের 5 জি ফোন সক্ষম করবে, তবে সেগুলির মধ্যে অনেকগুলি আগামী বছরের শেষ না হওয়া পর্যন্ত উপলব্ধ হবে না বা "২০২১ সালে," বাজার গবেষণা সংস্থা টেকনালাইসিসের বিশ্লেষক বব ওডনেল বলেছেন।
বাণিজ্য বন্ধ মনে 5 জি অবিশ্বাস্য গতির সমার্থক, তবে - কমপক্ষে প্রাথমিকভাবে - সস্তার 5 জি ফোনকে কম দামে আঘাত করতে কিছু গভীর সমঝোতা করতে হবে। এই বাজেট 5 জি ফোনগুলির চেয়ে শিখর 5 জি গতির চেয়ে ধীরে ধীরে বেশি পাওয়ার জন্য, আরও স্যুপ-আপ মডেলের চেয়ে কম শক্তিযুক্ত ক্যামেরা, স্কেলড ব্যাক গ্রাফিক্স এবং ব্যাটারি আয়ু কম হবে।
সময়ের সাথে সাথে, এই বৈশিষ্ট্যগুলির কয়েকটি ভাল হয়ে উঠবে। এটি 4 জি দিয়ে হয়েছিল এবং এটি আবার 5G এর সাথেও ঘটবে।
তবে এর জন্য বাজেট 5 জি ফোন করা সঠিক পদ্ধতির নয়, কোয়ালকমের মাল্লাদি বলেছেন, যেহেতু দ্রুতগতির সমর্থন করার জন্য পর্যাপ্ত ব্যাটারি ক্ষমতা, এবং প্রসেসরের মতো 5 জি অভিজ্ঞতা সার্থক করার জন্য আপনার বৈশিষ্ট্যগুলির একটি বেসিক সেট প্রয়োজন হবে and বর্ধিত ডেটার সুবিধা নেওয়ার জন্য যথেষ্ট দ্রুত যা আপনি নীচে টানবেন।
উদাহরণস্বরূপ, যদি 5 জি গতি ঘাতক এআর অ্যাপ্লিকেশনগুলির দিকে পরিচালিত করে তবে আপনার ফোনটি বড় পিছনে সময় ছাড়াই AR এআর গ্রাফিক্স রেন্ডার করতে যথেষ্ট শক্তিশালী না থাকলে আপনি আপনার ফোনটির সাথে খুব খুশি হবেন না।
মটোরোলার প্রধান কৌশল ও বিপণন কর্মকর্তা ফ্রাঙ্কোয়েস লাফ্লামমে আগস্টে সিএনইটিকে বলেন, "যদি আপনি একটি $ 399 5 জি ফোন রাখেন [আজ], আপনাকে লোকেদের যে মূল্যবান উপাদানগুলির মূল্য দিতে হবে তার অনেক ত্যাগ করতে হবে," মটোরোলার প্রধান কৌশল ও বিপণন কর্মকর্তা ফ্রাঙ্কোয়েস লাফ্লামমে সিএনইটি-কে জানিয়েছেন।
আমরা ২০২০ এর প্রথমার্ধে এই কম ব্যয়বহুল 5 জি ফোনগুলি দেখতে শুরু করতে পারি, তবে 4G ফোনগুলি এখনও পুরোপুরি প্রতিস্থাপনের জন্য ভাল, সস্তা 5 জি ফোনগুলির জন্য আপনার দম ধরে রাখি না।
গ্যালাক্সি এস 10 5 জি স্যামসাংয়ের 5 জি ফোনগুলির গতি সেট করেছে

2 comments:

md jahirul islam