OK news

সবার আগে সর্ব শেষ সংবাদ জানতে ভিজিট করুন OK news । আমরা সর্বদা আপনার সেবয় নিয়োজিত। সব সময় চাই সঠিক ইনফরমেশন দিতে তাই ভালো কিছু পেতে আমাদের সাথে থাকুন।

Wednesday, February 20, 2019

ইসলামিক বিষয় !ইসলাম কি

ইসলামি শান্তর ধর্ম !ইসলাম কি

ইসলাম হচ্ছে শান্তি ধর্ম ।ইসলাম বিশ্বাস করে এক আল্লাহর ইবাদতে ।ইসলামের মুলনীতি হচ্ছে আল্লাহ এক এবং অদ্বীত তার কোন শরিক নাই ।যুগে যুগে অনেক নবী রাসুল দুনিয়াতে পাঠিয়েছেন ইসলামের প্রচার করার জন্য।ইসলামি হচ্ছে আল্লাহর এক মাত্র মনোনিত ধর্ম।যে ধর্ম কোন মানুষ যদি অনুসরন করে তা হলে তার জীবন বদলে  যাবে। ।আমাদের চার পাশে তাকালে আমাদের মন মুগ্দ হয়ে যায়।যে আল্লাহ তালা এই পূথীবিকে এত সুন্দর করে সূষ্টি করেছে তা হলে তুমি ভেবে দেখ তিনি কত সুন্দর ।যার পথে চললে আমাদের এই পূথীবিতে সুন্দর ভাবে জীবন যাপন করতে পারবে এবং পরকালে আমাদেরকে তা জান্নাত দান করবে।
আল্লাহ তালা আমাদেরকে এই পূথীবিতে পাঠিয়েছেন তার ইবাদাত করার জন্য তিনি আমাদের খুব কাছ থেকে পরিক্ষা করছেন।আমরা তার ইবাদত করি না কি তার সাথে নাফরমানি করি দুনিয়ার চাকচিকো দেখে কি তাকে ভুলে যাই কি না। তিনি তা দেখতে চান।তার ক্ষমতা অপরিসিম তিনি চাইলে আমাদেরকে তার সাথে নাফারমানি করার কারনে ধংস করে দিতে পারতো ।কিন্তু তিনি আমাদেরকে পরিক্ষা করছে। যে আমরা আমাদের পাপের জন্য তার কাছে ক্ষামা প্রথনা করি কি না।তিনি দয়ালু ,তিনি রহিম ,তিনি রহমান তার গুনের কোন শেষ নেই।

হে মুমিন তুমি তোমার প্রভুর নাম সরন করো যে তোমাকে এত সুন্দর করে তৈরি করেছে।ইসলাম প্রচারে আমাদের প্রিয় নবী অনেক কষ্ট সহ্য করতে হয়েছে তাকে ।কাফেরা তাকে মেরে রক্তাত করে ছিল তখন তিনি তাদেরকে ইসলামের দাওয়াত দিয়ে গেছেন ।আমাদের উচিত তার আর্দশ বজায় রাখা তার সুন্নত অনুযায়ি চলা ।তার সব আর্দেশ পালন করা ।তিনি যা আমাদেরকে করতে নিশেধ করেছেন তা না করা ।পাচ ওয়াক্ত নামাজ আদায় করা ।ইসলামের বিধি বিধান মেনে চলা ।ইসলামি একমাত্র ধর্ম যা মানলে তুমি একটি সুন্দর জীবন পরিচালনা করতে পারবে।


আরো জানতে ক্লিক করুন


+

No comments:

Post a Comment

md jahirul islam