OK news

সবার আগে সর্ব শেষ সংবাদ জানতে ভিজিট করুন OK news । আমরা সর্বদা আপনার সেবয় নিয়োজিত। সব সময় চাই সঠিক ইনফরমেশন দিতে তাই ভালো কিছু পেতে আমাদের সাথে থাকুন।

Monday, November 25, 2019

হাই-স্পিড ইন্টারনেট বিস্তারের জন্য ইউজিনের উচ্চ আশা


শহরতলীর ইউজিনের উচ্চ-গতির ইন্টারনেট নেটওয়ার্কটি শহরের অন্যান্য শহরগুলিতে সাপ কাটাতে পারার আগে, স্থানীয় কর্মকর্তারা বলছেন যে তাদের প্রথমে উত্তর দেওয়ার জন্য চাপ দেওয়া প্রশ্ন রয়েছে।

কিভাবে শহর জুড়ে ফাইবার অপটিক তারগুলি ইনস্টল করা হবে? কে তাদের মালিক হবে? এবং এর জন্য কে অর্থ প্রদান করবে?

ইউজিন সিটি কাউন্সিল গত মাসে সিটি কর্মীদের শহরতলির উন্মুক্ত অ্যাক্সেস হাই-স্পিড নেটওয়ার্কের EUGNet সম্প্রসারণ অন্বেষণ করতে বলেছিল। এই নেটওয়ার্কটি নগরীর বাণিজ্যিক কেন্দ্রে ব্যবসায়কে উত্সাহ দেয় তবে সর্বদা একটি আশা ছিল এটি একদিন ইউজিনের প্রতিটি বাড়িতে এবং কেনাকাটা করবে।

ইউজিন ইকোনমিক স্ট্র্যাটেজিজ ম্যানেজার অ্যান ফিফিল্ড বলেছিলেন, "আমাদের এটি বাড়ানোর এখনও পরিকল্পনা নেই,"

ইইউজিএনটি শহরতলির জন্য তৈরি করা হয়েছিল এবং এখন পর্যন্ত নেটওয়ার্কটি তার অর্থনৈতিক উন্নয়ন মিশনটি সম্পাদন করছে, ফিফিল্ড বলেছিলেন। 80 টিরও বেশি বিল্ডিং ডাউনটাউন নেটওয়ার্কের সাথে সংযুক্ত। ফিফিল্ড বলেছে যে বিদ্যমান ব্যবসাগুলি বৃদ্ধি পেয়েছে এবং নতুনরা এটির সুবিধা নিতে পুনরায় অবস্থান করেছে, এটি স্পষ্টভাবে ইইউজিট প্রকল্পের বিল্ড-আউট 2017 সালে ইএনজিটি প্রকল্পের বিল্ড-আউট শুরু হওয়ার সাথে সাথে তার বর্তমান শূন্যতার হার%% হ্রাসের ফলে ডাউনটাউন শূন্যপদে হ্রাস পেয়েছে।

"আমরা সম্ভবত EUGNet ব্যতীত দুই থেকে তিন বছর পিছিয়ে থাকব," নেটওয়ার্কটি বেশ কয়েকটি ইন্টারনেট পরিষেবা সরবরাহকারীদের একজন এমেরাল্ড ব্রডব্যান্ডের সিইও রেমন্ড হার্ডম্যান বলেছিলেন। "আমরা একই স্তরের প্রতিযোগিতামূলক গতি এবং ক্ষমতা সরবরাহ করতে সক্ষম হব না।"

নেটওয়ার্ক সেই ব্যবসাগুলি সংস্থাগুলির আগে তাদের অ্যাক্সেসযোগ্য গতিতে - যেমন বিশাল ভিডিও প্রকল্পগুলি - প্রচুর পরিমাণে ডেটা প্রেরণ এবং গ্রহণের ক্ষমতা দেয়। একটি শহর তার ক্রমবর্ধমান প্রযুক্তি খাতকে পুঁজি করার আশায়, ইইউজিনেট বুস্টাররা বলে যে ফাইবার অপটিক নেটওয়ার্ক অমূল্য।

যদিও নেটওয়ার্কের অতি দ্রুত গতি কেবল সংযুক্ত ডাউনটাউন ক্লায়েন্টের কাছেই অ্যাক্সেসযোগ্য তবে EUGNet এর প্রভাবগুলি যেখানে ফাইবার অপটিক্স শেষ হবে সেখানে থামবে না। ওরেগন টেকনোলজি অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ম্যাট সায়ের বলেছেন যে এটি শহরব্যাপী ইন্টারনেট বাজারে প্রভাব ফেলেছে, দাম কমিয়ে গতি বাড়িয়ে তোলে।

"সুবিধা শহরতলির সীমানা ছাড়িয়ে অনেক প্রসারিত," সাইরে বলেছিলেন। “এমনকি আপনি যদি গিগাবিট নেটওয়ার্কের সাথে সংযুক্ত না হন তবে এটি আপনার একই অঞ্চলে থাকার পরেও এটি আপনাকে সহায়তা করছে। বাজারের প্রতিযোগিতার কারণে আপনার গতি দ্রুততর হচ্ছে এবং আপনার দামগুলি আরও প্রতিযোগিতামূলক হচ্ছে ”"


শহর জুড়ে ইউজিন বাসিন্দাদের আরও সরাসরি এই পরিষেবাগুলি সরবরাহ করার এক দিনের প্রত্যাশায়, শহরটি শহরতল থেকে ছড়িয়ে দেওয়ার জন্য নেটওয়ার্কটি তৈরি করা হয়েছিল।

ইন্টারনেট ভোক্তা সংস্থা ব্রডব্যান্ডনো অনুসারে বর্তমানে শহরের ’s% জনসংখ্যার একটি ফাইবার অপটিক নেটওয়ার্ক অ্যাক্সেস রয়েছে।

"একটি ফাইবার নেটওয়ার্ক চালু করার ফলে অতিরিক্ত বেসরকারী প্রতিযোগিতা জাগ্রত হতে পারে এবং অতিরিক্ত বাসিন্দাদের অনলাইনে আনতে সহায়তা করতে পারে যাতে তারা আরও ভাল চাকরি খুঁজে পেতে পারে, টেলি-স্বাস্থ্য পরিষেবাগুলির সুবিধা নিতে পারে এবং তাদের বাচ্চাদের শেখার জন্য ইন্টারনেটে অ্যাক্সেস রয়েছে কিনা তা নিশ্চিত করতে পারে," ব্রডব্যান্ডনো বলেছেন রিসার্চ এডিটর-ইন-চিফ টাইলার কুপার।

কীভাবে ফাইবার অপটিক ইন্টারনেট শহরজুড়ে ইনস্টল করা হবে?

EUGNet এর ফাইবার অপটিক তাঁবুগুলি ইউজেন জল এবং বৈদ্যুতিক বোর্ডের মালিকানাধীন, শহরতলিতে তাদের ভূগর্ভস্থ জলবাহী মাধ্যমে চলমান। তবে এবং যখন শহরটি নেটওয়ার্কটি প্রসারিত করে, তখন তা স্পষ্ট নয় যে এই ফাইবার অপটিক কেবলগুলি সমস্ত কি ইতিমধ্যে বিদ্যমান রয়েছে তার অনুরূপ ফ্যাশনে ইনস্টল করা হবে কিনা।

ফিফিল্ড বলেছিলেন, "প্রযুক্তিগতভাবে কীভাবে এটি তৈরি করা যায় তার বেশ কয়েকটি উপায় রয়েছে।" "সবচেয়ে ভাল উপায় কী তা নির্ধারণ করতে আমাদের একটি বিশ্লেষণ করতে হবে।"

ফাইবার অপটিক কেবলগুলি বর্তমানে একইভাবে সমস্ত এক জায়গায় সংযোগ স্থাপন করবে। গভর্নমেন্ট কাউন্সিল অফ ল্যান্স কাউন্সিলের মালিকানাধীন এবং পরিচালিত একটি আন্ডারগ্রাউন্ড সুবিধা শহরতলিতে EWEB- মালিকানাযুক্ত ফাইবার অপটিক কেবলগুলির সংযোগ হাব হিসাবে কাজ করে।
আপনার যা আছে সেখানে ব্যক্তিগত নেটওয়ার্ক এবং পাবলিক নেটওয়ার্কের সংমিশ্রণ রয়েছে। আন্তঃসংযোগ সুবিধা হিসাবে, এটি সত্যই এমন একটি জায়গা যেখানে এই দুটি নেটওয়ার্ক ইন্টারঅ্যাক্ট করে, ”এলসিওজি প্রিন্সিপাল প্ল্যানার জ্যাকব কলসিস্টার বলেছিলেন। “যখন এটি প্রথম নির্মিত হয়েছিল, তখন কয়েকজন অ্যাঙ্কর ভাড়াটে ছিল। এখানে প্রচুর পাবলিক সত্ত্বা উপস্থিত ছিল এবং আন্তঃসংযোগ স্থাপনে কিছুটা সুবিধা পেয়েছিল। আরও বেশি ভাড়াটে যেমন এখানে উপস্থিতি অর্জন করে ততক্ষণ তুষারপাত হয় ”

যদিও সেই সুবিধাটি সম্ভবত কোনও শহরব্যাপী নেটওয়ার্কের প্রাথমিক কেন্দ্র হিসাবে থাকবে, তবে বর্তমান ফাইবার অপটিক সিস্টেমটি শহরতলীর বাইরে পৌঁছায় না। যদি শহরটি প্রসারিত করতে চায় তবে এর জন্য সম্ভবত খুঁটির উপরে ভূগর্ভস্থ ফাইবার অপটিক কেবলগুলি চালাতে হবে বা উভয় বিকল্প ব্যবহার করে একটি প্যাচওয়ার্কে নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়া হবে।

শহরটি যে কৌশল প্রয়োগ করতে পারে তা হ'ল "একবার খনন" নীতি গ্রহণ করা, কুপার বলেছিলেন, যে কোনও রাস্তা নির্মাণ বা সংস্কার যা ইতিমধ্যে খননের ব্যয়বহুল প্রক্রিয়াটির প্রয়োজন হবে একই সাথে ফাইবার অপটিকের বিকাশের সুবিধার্থে অবকাঠামো ইনস্টল করতে হবে নেটওয়ার্ক।

কুপার বলেছিলেন, "এটি নিখুঁত সমাধান নয়, তবে এটি এমন একটি বিষয় যা অঞ্চলগুলিকে হাস্যকরভাবে প্রসারিত ব্যয়কে ঘিরে ফেলতে পেরেছিল।"

কুপার বলেছিলেন যে কয়েকটি পৌর নেটওয়ার্ক পুরোপুরি খুঁটির উপরে উত্সাহিত, যা খনন ব্যয়কে এড়িয়ে চলে তবে তার নিজস্ব অনন্য চ্যালেঞ্জ রয়েছে।

“আমি জানি না যে একটি উপায় অন্যের চেয়ে ভাল। আমি একাধিক মিউনিসিপাল নেটওয়ার্ক দেখেছি এবং

No comments:

Post a Comment

md jahirul islam